পৃথিবীর শ্রেষ্ঠ ভালোবাসা...

Trending

Trending

Category

পৃথিবীর শ্রেষ্ঠ ভালোবাসা...

ভালোবাসা হলো একটি অনুভূতি যা প্রত্যেকটি মানুষেরই রয়েছে। খেয়াল করে দেখলাম, আমাদের জীবনে ভালোবাসার গুরুত্ব অনেকাংশ।এটি অবশ্যই ইতিবাচক কিন্তু আমরা প্রেম বা ভালোবাসাকে শুধুমাত্র প্রিয়তমা বা ভালোলাগার মানুষটির মধ্যে সীমাবদ্ধ রাখি সেটা সঠিক নয়।ভালোবাসা হলো একটি অনুভূতি, এটি একটি মহৎ বিষয়। একটু বিস্তারিত ভাবেই বলি তাহলে মানুষের প্রতি মানুষের ভালোবাসা, সৃষ্টিকর্তা সকল সৃষ্টির ওপর ভালোবাসা,অসহায়ের প্রতি ভালোবাসা এগুলো ও ভালোবাসার এক একটি দৃষ্টান্ত। ভালোবাসা বলতেই আমরা যে শুধু প্রিয়তমার ভালোবাসা বুঝি সেটা আসলে কাম্য নয়।

পৃথিবীর শ্রেষ্ঠ ভালোবাসার উদাহরণ হলো মা ও সন্তানের ভালোবাসা তা নিঃসন্দেহে বলা যায়,তাহলে তথা কথিত প্রেমিকার ভালোবাসার মরীচিকায় আমারা বারংবার ই হারিয়ে যাই কোনো..!
আসলে এই কথাগুলোর উপলব্ধি গুলো আমাদের একটু দেরিতেই হয়,আমার ক্ষেত্রেও তার ব্যতিক্রম না।
আজ হয়তো মা বেচে নেই বলে এই অনুভূতিগুলো প্রবলভাবে নাড়া দেয়।
শত কথা মাঝে বলতে চাই পৃথিবীর মায়ের মতো কেউ ই ভালোবাসতে পারবেনা।আমার জীবনের একজন নারী ছিল যে আমাকে সব চেয়ে বেশি ভালোবাসতো,হয়তো কঠিন বাস্তবতার জন্য আজ সে বেচে নেই।জানি ওপারে থেকে তার ভালোবাসার কমতি নেই আমার প্রতি,এটি ই একমাত্র ভালোবাসা যেটি চিরকালই থেকে যায়।
এতো গভীর ভালোবাসার অনুভূতি আমাদের সিক্ত করতে পারে না অনেকেই,আমরা মানুষ এতটাই জটিল।আজ অনেকের মা-বাবা বৃদ্ধাশ্রমে  জীবনের অন্তীম সময়ে দিনাতিপাত করছে এটি আসলে কাম্য নয়।
এর মানে এই না যে,প্রিয়তমা ভালোবাসবেন নাহ?
অবশ্যই ভালোবাসবেন,আপনি আপনার পৃথিবী উজার করে যাকে ভালোবাসবেন তাকেও আপনাকে যে তার নিজ পৃথিবী উজার করে ভালোবাসে তাঁকে ও সম্মান করা উচিত।আপনার ও আপনার সবচেয়ে বেশি শুভাকাঙ্ক্ষী কেও ভালোবাসা উচিত।
ভালোবাসা দিবস পালনে আমি কোনো বিরোধী না।আমার কাছে জীবনের প্রতিটি দিন ভালোবাসার মানুষগুলোর জন্য ভালোবাসাময়।
আশা করি সবার ভালোবাসা দিবস কাটুক ভালোবাসার মানুষগুলোর সাথে😍😍
হোক সে প্রিয়তমা বা মা।

SHARE:

COMMENTS