পানসে  অনুভূতি....

Trending

Trending

Category

পানসে অনুভূতি....

সব মেয়ের জীবনে প্রেম দীর্ঘস্থায়ী হয়না।

আমি খেয়াল করে দেখেছি প্রত্যেক মেয়ের জীবনে প্রেম আসলেও দীর্ঘস্থায়ী হয়না। যে মেয়েগুলো ন্যাকা সুরে সারাক্ষণ ভালবাসি, বাবু খাইছো কিনা, বাবু ঘুমাইছো কিনা বলতে পারেনা সে মেয়েগুলোর প্রেম খুব একটা টেকেনা। আবার এও দেখা গেছে যে মেয়েগুলো খুব বেশি ভালবাসি বলে তারাও কেমন যেন পানসে হয়ে যায় তাদের প্রেম ও খুব একটা টেকেনা।

যে মেয়েগুলো রাত্রি হলে ক্যামেরা আর মোবাইলের ওপাশে থেকে ভিডিও কলে আসতে ইতস্তত বোধ করে সে মেয়েগুলোর আর যাই টিকুক প্রেমটা টেকেনা। দিনশেষে তাকে শুনতে হয় যে মেয়ে আমাকে বিশ্বাসই করেনা তার সাথে থেকে কি লাভ!

যে মেয়েগুলো উৎসব দেখে দামী দামী জিনিস প্রেমিকের থেকে আদায় করতে পারেনা সে মেয়েগুলোও কেমন যেন ঝাপসা হয়েই থেকে যায়।

আর যে মেয়েগুলো আদায় করতে সক্ষম সম্ভবত হিসেব মেলাতেই প্রেমিকগুলো আঠার মতোন সেটে থাকে। তাই দামী উপহার আদায়ে ব্যর্থ মেয়েগুলো টিওশনির টাকা জমিয়ে যতোই প্রেমিকের জন্য পাঞ্জাবী কিনুক না কেন তার প্রেম মাস ছয়েকের বেশি থাকেনা!!

যে মেয়েগুলো প্রেমিককে দেওয়া আনসিন মেসেজের সিন হওয়ার অপেক্ষায় থাকে সে মেয়েগুলোর প্রেমিকই মেসেজ আনসিন রাখা কোন রমণীর পেছনে ঘন্টাখানেক কাটিয়ে দেয়। যতো যাই হোক যে মেয়ে শক্ত করে প্রেমিককে কড়া কথা না শুনিয়ে ঝড়ঝড় করে কথায় কথায় কেঁদে ফেলে সে মেয়ের আর যাইহোক প্রেমটা ঠিক হয়না।

এই লিস্টে আরো আছে কালো, খাটো আর মোটা মেয়েগুলো। টানা চোখ তখনই সুন্দর যে মেয়ের চামড়াটা ঠিক সাদা তাই হাজারখানেক কবিতা লেখা হয়ে গেলেও কালো মেয়েদের উপরে প্রেমে পরাটা ক্ষনিকের জন্য হলেও দীর্ঘস্থায়ী ঠিক হয়না।

একই কোঠায় আছে মোটা আর খাটো মেয়েগুলোও এমন ও অনেক ঘটনা আছে বছর দশেক প্রেমের পরেও বিয়ের খানিক আগে মেয়েটাকে শুনতে হয় কিছু মনে করোনা জানি তোমার কষ্ট হবে তবে আমার বাসায় তোমাকে ঠিক মেনে নিচ্ছেনা।

বললাম না সব মেয়ের জীবনে প্রেমটা ঠিক দীর্ঘস্থায়ী হয়না। তেমনই হয়না সব ছেলেদের।

লেখা_ Rinki Saha
ছবি_ সংগৃহীত।

SHARE:

COMMENTS