ভালবাসা ও সম্মান..

Trending

Trending

Category

ভালবাসা ও সম্মান..

ভালবাসা মানে শুধুই ভালবাসা নয়, ভালবাসা মানে সম্মান।

ভালবাসা মানে মায়া, ভালবাসা মানে সম্মান। যে মানুষটাকে আপনি সম্মানই করতে জানেন না সে মানুষটিকে আপনি ঠিক কিভাবে ভালবাসেন আমার অন্তত জানা নেই।

মনে রাখবেন আপনি যদি আপনার প্রিয়জনকে সম্মান করতে না জানেন তাহলে অন্যকেউ হয়তো আপনারই সামনে আপনার প্রিয়জনকে অবলীলায় অসম্মান করে চলে যেতে পারে সেখানে ঠিক ভালবাসাটা কোথায় থাকলো আমার ঠিকঠাক জানা নেই।

সম্মান মানে তাকে মাথায় তুলে রাখা না সম্মান মানে অনেক কিছুই।

এই ধরুন আপনি যখন জানবেন আপনার প্রিয়জনের হাতটা ফাঁকা আপনি কখনোই তার কাছে দামী রেস্টুরেন্টে যাবার বায়না ধরবেন না। আপনি আর যাই হন দশবছরের বাচ্চা মেয়ে নন। ঠিক ধরেছেন এভাবেও সম্মান প্রদর্শন করা যায়।

আবার ধরুন বন্ধুর আড্ডায় হুট করে প্রেমিকার আগমন তখন বন্ধুরা জোর করলো বলে প্রেমিকাকে একা ছেড়ে দিলেন আড্ডার জোরে সেখানে আর যাইহোক বন্ধুদের কাছে মাথা উঁচু করা গেলেও প্রেমিকাকে অসম্মান করাই হয়৷ আর যাইহোক এভাবে ঠিক ভালবাসা টা যায়না।

আপনার প্রেমিকা আর দশটা মেয়ের মতো শরীরে হাত দেওয়াকে সহজভাবে নিতে পারেনা তাই বলে তাকে সেকেলে আর সন্দেহবাতিক বলে গা ঝাড়া দেওয়াতে আর যাইহোক সম্মান দেখানো যায়না। যাকে ভালবাসেন তাকে সম্মান করুন তার সমর্থনকে গ্রাহ্য করুন সে একটা মানুষ বিশ্বাস করুন কেবলই একটুকরো মাংসের দলা না।

সম্মান আরো অনেকভাবেই দেখানো যায়। এই ধরুন আপনারই বিয়ে করা স্ত্রী তাই বলে পাশের বাসার ভাড়াটিয়ার সামনে যাচ্ছেতাই রসিকতা করে ছেড়ে দিলেন এভাবে আর যাইহোক ভালবাসা দেখানো যায়না।

কিংবা ধরুন আপনার বান্ধবীরা দূরে কোথাও সাজেক কিংবা কক্সবাজার যাচ্ছে সামনের ভ্যালেন্টাইনে। এ মাসে আপনার স্বামীর হাতের বেহাল দশা আর আপনিও ইনিয়েবিনিয়ে বান্ধবীকে বললেন কাকে বিয়ে করেছি জীবনটাই ঝালাপালা এভাবে আর যাইহোক ভালবাসা দেখানো যায়না।
তারচে না হয় এটুকু বলুন এবার আপনার যাওয়ার ইচ্ছে নেই ভালবাসা তো চারদেয়ালের ভেতর ও দেখানো যায় তার জন্য বিদেশ বিভুইয়ে যাওয়ার কি আছে। তাতে হয়তো আপনার টাকাওয়ালা বান্ধবীটা খানিক হলেও নাক সিটকাবে কিন্তু বিশ্বাস করুন আপনার স্বামীর কাধ ওই অসময়েও খানিকটা উঁচু হয়েই যাবে।

শুধু বাইরে কেন বাড়ির লোকের সামনে যাচ্ছেতাই বলেও আর যাইহোক ভালবাসা প্রদর্শন করা যায়না। প্রিয় মানুষটিকে বুঝুন সে যেন আপনাকে বুঝতে পারে সেটুকু সময় দিন। দেখবেন পৃথিবীটা অতোটাও অসুন্দর নয়। সম্মান করতে শিখুন ভালবাসা আপনাআপনিই আসবে।

SHARE:

COMMENTS