Changes of Life...!

Trending

Trending

Changes Of Life

আজকে হঠাৎ করে জীবনের গতিময়তা নিয়ে মাথায় চিন্তা এলো...
বাস্তবতা এত তাড়াতাড়ি মানুষের জীবনকে চেঞ্জ করে দেয় ভাবতেই অবাক লাগে।
প্রথমত আমার জীবনের ছোট একটি কথা উল্লেখ করি,একটা সময় বন্ধুদের সাথে আড্ডা,বই পড়ে এবং টুকিটাকি লেখালেখি করে সময় কাটতো আর এখন কোডিং আর লেখাপড়া নিয়ে সময় কাটে..
খুব বেশি খারাপ লাগলে মুভি দেখে..
মাঝে মধ্যে ভাবতেই অবাক লাগে যে জীবনটা এমন ভাবে চেঞ্জ হয়ে যাচ্ছে যেই উদাহরন দিলাম এটা তো একটি সামান্য বিষয় জীবনের প্রত্যেকটি বিষয় এর এই ধরনের পরিবর্তন। সম্পর্কের দিকেও এর ব্যতিক্রম নয়।

আবার আরেকটা বিষয় লক্ষ্য করলাম প্রত্যেকটা মানুষের জীবনের গতি ও পরিবর্তনশীলতা আলাদা ধরনের।
ছেলেদের ক্ষেত্রে কেউ যে বয়সে নিজের ফ্যামিলি ভরন ভরনপোষণ ও নিজের লেখাপড়া নিজে চালাচ্ছে সেই বয়সে অন্যকেউ বা কাছের বন্ধুটি তার বাবার টাকা উড়িয়ে আড্ডা দিয়ে দিনাতিপাত করছে।
আবার মেয়েদের বেলায় বর্তমান সময়ে যেখানে আজকাল নারি অপার সম্ভবনাময় ক্যারিয়ার এর জন্য লেখা পড়া তথা অর্নাস বা মার্স্টাস করতেছে যেখানে ভালো রেজাল্ট এর পর ও বাবা মায়ের চাপে অনেক- কেই বিয়ের পিড়িতে বসতে হচ্ছে।তার স্বপ্ন আবার নতুন করে সাজাতে হচ্ছে।
আসলে মানুষ স্বপ্নছাড়া বাঁচতে পারে না,কেউ ভেঙ্গে যওয়া স্বপ্ন গুলোকে আবার জোড়া লাগিয়ে নেয় কেউবা আবার নতুন করে স্বপ্ন দেখে লাইফের পরিবর্তনশীল গতিতে গা ভাসিয়ে দেয়,অনেকে অবশ্য গতীর বিপরীতে যওয়ার চেস্টা করে কেউ সফল হয় কেউবা বিফল।

SHARE:

COMMENTS